দিরিলিস আরতুগ্রুল এর সকল সিজন যেই ভাবে দেখবেন

দিরিলিস আরতুগ্রুল এর সকল সিজন যেই ভাবে দেখবেন তাই নিয়ে আজকের রচনা শুরু করতে যাচ্ছি।দিরিলিস আরতুগ্রুল সকল সিজন এর সব গুলো ভলিউম দেখতে পারবেন বাংলা ডাবিং এ। ২ টা সিজন ভাষা সহ বাংলায় এবং বাকি ৩ টা বাংলা সাবটাইটেল দিয়ে দেখতে পারবেন।          

how to download & watch dirilis ertugrul in Bangla dubbed? Bangla Tips.      

এবার আসি আসল কথায়, কিভাবে দিরিলিস আরতুগ্রুল দেখতে পারেন?
জেনে রাখা ভালো যে, Dirilis Ertugrul (দিরিলিস আরতুগ্রুল) প্রথমে একুশে টিভিতে সীমান্তের সুলতান নামে কয়েকটি এপিসোড প্রচার করা হয়েছিল।
দিরিলিস আরতুগ্রুল এর সকল সিজন যেই ভাবে দেখবেন
এর পর কোন কারনে, তা বন্ধ করে দেওয়া হয়। কিন্তু আবারও মাছরাংগা টিভি নতুন করে বাংলা ডাবিং এ প্রচার করতে থাকে। অরিজিনাল নাম দিরিলিস আরতুগ্রুল (Dirilis Ertugrul) নামকরণ করে।

কিন্তু দুঃখের বিষয় যে, সিজন ৫ টি থাকলেও মাত্র দুটি সম্পুর্ন সিজন প্রচার করার পর মাছরাঙা টিভি আর এটি প্রচার করেনি। 

তবুও থেমে থাকেনি দিরিলিস আরতুগ্রুল এর সিজন। শুরু হয় বাংলা সাবটাইটেল দিয়ে তুর্কি ভাষায় বাকি সিজন গুলো। তবে কোন টিভি চ্যানেল নয়। ফেসবুকের পেজে পরের সিজন গুলো আপডেট হয়। 

উসমানিয় সাম্রাজ্যে প্রতিষ্ঠা হবার আগে, আরতুগ্রুল এর যেই অবদান, ইসলামের পতাকা হাতে নিয়ে বিজয়ী বেসে আরতুগ্রুল গাজীর, সেই অসাধারণ প্রতিভা আমরা এই সিরিজ এ দেখতে পাই।

দিরিলিস আরতুগ্রুল এর সকল সিজন এর সকল ভলিউম এবং এপিসোড পেয়ে যাবেন ফেসবুকে। তবে ইউটিউব বা গুগলে সব পর্ব পাবেন না।

শুধু মাত্র ফেসবুকে সার্চ করে সব গুলো বাংলা দিরিলিস আরতুগ্রুল এর ভিডিও পাবেন। তবে অবশ্যই ফেসবুক আপ ব্যবহার করবেন। লাইট ব্যবহার করতে কুয়ালিটি পরিবর্তন করা যাবে না। ফেসবুক আপ দিয়ে আপনি Quality 144p দিয়েও দেখতে পারবেন।

ফেসবুকের সেই সব পেজে পাওয়া যাবে দিরিলিস আরতুগ্রুল? 
প্রথমে, আমি ইবনে বতুতা - Ibn Botuta পেজ এর কথা বলবো।        
এখান থেকে প্রায় সব গুলো ভলিউম পাওয়া যাবে।

এর পর রয়েছে, আযমি পথিক, অনুবাদ আয়োজন ইত্যাদি।              

দিরিলিস আরতুগ্রুল এর পর কুরুলুস উসমান একি পেজে পেয়ে যাবেন। 

আশা করি, ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা সবাই জানেন। তাহলে আর দেরি কেন এখনি দেখে নিন সত্য ইতিহাস নিয়ে নির্মিত টিভি সিরিজ -  দিরিলিস আরতুগ্রুল এর সকল সিজন। 

ধন্যবাদ সবাইকে।   
                            
Close