Mizanur Rahman Azhari Mp3 Waz download

If you are searching for Bangla Waz, you can easily download it from here Bd Waz by Mizanur Rahman Azhari in Mp3 - ইসলামিক লেখা ২০২০



অন্যান্য ওয়াজ মাহফিল ডাউনলোড করতে নিচের লিংক টি দেখুনঃ


বাংলা ওয়াজ মাহফিল আমরা অডিও আকারে কনভার্ট করে ডাউনলোড করে তারপর শুনে থাকি। কেমন হয় যদি BD waz Mahfil Mizanur Rahman Azhari Mp3 download না করে কিছু ইসলামীক লেখা পাঠ করি?             

নিশ্চয়ই ভালো।

তাহলে নিচে থেকে কিছু হাদিস পাঠ করুনঃ
ইসলামিক লেখা

যৌন শিক্ষা

শিশুঃ- 

সালিহ আল মুনাজ্জিদ-এর মতে, ইসলামী ঐতিহ্য অনুযায়ী শিশুরা হল তাদের পিতামাতার জন্য দায়িত্বস্বরূপ:

আবদুল্লাহ ইবনে ওমর হতে বর্ণিত যিনি বলেন: আমি আল্লাহর রাসুলের কাছ থেকে শুনেছি: “তোমাদের প্রত্যেকেই মেষপালক আর প্রত্যেকেই তার নিজ মেষপালের জন্য দায়ী। একজন শাসকও একজন মেষপালক এবং সেও তার মেষপালের জন্য দায়ী। একজন পুরুষ তার নিজ গৃহের মেষপালক এবং সে তার নিজ পোষ্যর ব্যাপারে দায়িত্ববান। একজন নারী তার স্বামীর গৃহের মেষপালক এবং সে তার নিজ পোষ্যর ব্যাপারে দায়িত্ববান।”
— আল-বুখারি (৮৫৩) ও মুসলিম (১৮২৯)

তিনি দাবি করেন, শিশুদের প্রতি পিতামাতার দায়িত্ব হল তাদের সে সকল জিনিস থেকে নিরাপদ রাখা যা তাদের নৈতিকতায় নেতিবাচক প্রভাব রাখে, এবং তিনি দাবি করেন, যেহেতু কম বয়সে শিশুদেরকে যৌনতা ও সম্পর্কিত বিষয় সম্পর্কে শিক্ষা দেয়া হলে তা তাদের নেতিবাচক পরিস্থিতির দিকে পরিচালিত করে, মুসলিমদের জন্য বৈধ নয় যে, তারা তাদের শিশুদেরকে কম বয়সে যৌন শিক্ষা গ্রহণে অনুমতি দেবে।

মুনাজ্জিদের মতে, ছেলে কিংবা মেয়ে যেই হোক, সকল শিশুকে অতি অল্প বয়স থেকেই আওরাহ বস্ত্রাবৃত করা, দৃষ্টি নিয়ন্ত্রণ করা এবং ব্যক্তিগত স্থানে প্রবেশের আগে অনুমতি নেয়ার ইসলামিক আদব শেখানো উচিৎ, এবং পুনরায় তা শেখানো উচিৎ বিচারের উপযুক্ত বয়স হওয়ার সময় এবং বয়ঃসন্ধির বয়সে উপনীত হবার পূর্বে। তিনি “কুরআনের আয়াতসমূহে এর প্রমাণ” উল্লেখ করেন যা স্পষ্টভাবে এসকল বিষয় উল্লেখ করেছে, যার মধ্যে নিম্নোক্ত[১২]:

"হে মুমিনগণ! তোমাদের দাসদাসীরা এবং তোমাদের মধ্যে যারা প্রাপ্তবয়স্ক হয়নি তারা যেন তিন সময়ে তোমাদের কাছে অনুমতি গ্রহণ করে, ফজরের নামাযের পূর্বে, দুপুরে যখন তোমরা বস্ত্র খুলে রাখ এবং এশার নামাযের পর। এই তিন সময় তোমাদের দেহ খোলার সময়। এ সময়ের পর তোমাদের ও তাদের জন্যে কোন দোষ নেই। তোমাদের একে অপরের কাছে তো যাতায়াত করতেই হয়, এমনি ভাবে আল্লাহ তোমাদের কাছে সুস্পষ্ট আয়াতসমূহ সাক্ষাতের অনুমতি প্রভৃতির বৈধ বৈশিষ্ট্যের প্রমাণ প্রদর্শনকারী কুরআনের আয়াতসমুহ) বিবৃত করেন। আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।"
— আন-নুর ২৪:৫৮
যখন শিশুরা বয়ঃসন্ধিতে উপনীত হওয়ার পর, তাদের উচিৎ সবসময়ে গৃহে প্রবেশের আগে সর্বদা অনুমতি নেওয়া, যেভাবে কুরআনে উল্লেখিত হয়েছে[১২]:

তোমাদের সন্তান-সন্ততিরা যখন বয়ঃপ্রাপ্ত হয়, তারাও যেন তাদের পূর্ববর্তীদের ন্যায় অনুমতি চায়। এমনিভাবে আল্লাহ তাঁর আয়াতসমূহ তোমাদের কাছে বর্ণনা করেন। আল্লাহ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।
— আন-নুর ২৪:৫৯

মুনাজ্জিদ আরও বলেন হাদিস অনুযায়ী শিশুর বিছানা আলাদা করে দেয়ার জন্য[১২]:
আমর ইবনে শুয়াইবের দ্বারা তার পিতা হতে বর্ণিত, তার দাদা বলেছেনঃ

আল্লাহর রাসূল বলেছেনঃ তোমাদের শিশুদেরকে সাত বছর বয়সে নামাজের নির্দেশ দাও, আর দশ বছর বয়স থেকে তাদের প্রহার কর যদি তারা তা না করে, আর তাদেরকে নিজ নিজ বিছানায় আলাদা করে দাও।"
— আবু দাউদ (৪৯৫)
ইসলামিক টপিকটি উইকিপিডিয়া থেকে সংগ্রহ করা।    
Close