Operation Sundarbans (অপারেশন সুন্দরবন) Full Movie Release Date | Story

Operation Sundarbans 2021 (অপারেশন সুন্দরবন) Full Bangla Movie Release Date | Story

Operation Sundarbans is a Bangladeshi Cinema. Siam Ahmed and Nusrat Faria is model of this movie. Operation Sundarbans (অপারেশন সুন্দরবন) full movie release date is Eid Ul Azha 2021 or Kurbani Eid 2021. Know more information about this movie. Full movie story in Bangla for you.  Movie download is not a legal way. So, you can't download Operation Sundarbans Bangla HD movie in 480p 720p, 1080p. You can watch this full HD movie on Legal system. Cinema Hall or Movie Ticket is available for you.                   
অপারেশন সুন্দরবন
Operation Sundarbans (অপারেশন সুন্দরবন) Full Movie Release Date | Story

দীপংকর দীপন পরিচালিত চলচ্চিত্র,

অপারেশন সুন্দরবন 2021 বাংলাদেশের একটি আসন্ন রোমাঞ্চকর পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। সুন্দরবনকে জলদুস্য মুক্ত করার অভিযান নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করছেন দীপংকর সেনগুপ্ত দীপন। এটি বন্যজীবন নিয়ে বাংলাদেশের প্রথম রোমাঞ্চকর কাহিনীচিত্র।

র‍্যাব ওয়েলফেয়ার কোওপারেটিভ সোসাইটি লিমিটেড-এর অর্থায়নে চলচ্চিত্রটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড। ২০১৬ হতে ২০১৮ পর্যন্ত সুন্দরবন, খুলনা ও বাগেরহাট অঞ্চলের বিভিন্ন জনপদ হতে জলদস্যু মুক্ত করার অভিযান, বন্য প্রাণী সংরক্ষণ এবং জলদস্যুমুক্ত পরবর্তী সময়ে সুন্দরবনকেন্দ্রিক বিভিন্ন পেশার মানুষের জীবন নিয়ে দীপন ও নাজিম-উদ-দৌলা যৌথপ্রয়াসে ছায়াচিত্রটির কাহিনী ও চিত্রনাট্য রচনা করেন।

চলচ্চিত্রটির সংলাপ রচনা করেন নাজিম-উদ-দৌলা। এটির শ্রেষ্ঠাংশে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম আহমেদ, তাসকিন রহমান, জিয়াউল রোশান, রাইসুল ইসলাম আসাদ ও নুসরাত ফারিয়া প্রমুখ। ২০১৯ সালের ২০ ডিসেম্বর হতে সুন্দরবন ও তটবর্তী সাগরে চিত্রগ্রহণ শুরু হয়।

করোনা ভাইরাসের মহামারির কারণে দীর্ঘ বিরতির পর ২০২০ সালের নভেম্বরে ছায়াছবির মুখ্য চিত্রগ্রহণ শেষ হয়। চলচ্চিত্রটি ২০২১ সালের ইদুল আজহায় মুক্তির জন্য পরিকল্পিত।

Read more:- 

👉 Baazi Movie in 2021 (বাজী মুভি ২০২১) by Jeet | Full Stories | Poster


👉 Tumi Acho Tumi Nei (তুমি আছো তুমি নেই) Bangla New Movie in 2021 | Trailer Review

অপারেশন সুন্দরবন - ২০২১ "কাহিনিসংক্ষেপ":

পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবন। বিভিন্ন প্রজাতির বন্যপ্রানীর অভয়রাণ্য এই বন, পশুপাখিদের আশ্রয়স্থল ছাড়াও এর তটবর্তী জনপদে বাস করা মানুষদের জীবিকার উৎস।

৪০ বছরের অন্ধিক সময় ধরে এই বনে বিভিন্ন জলদস্যু বেআইনি কাজ করে যাচ্ছে। বন্যপ্রানী পাচার ছাড়াও বনের প্রান্তিক জনগোষ্টি তাদের অত্যাচারে পীড়িত। সুন্দরবনকে জলদুস্যমুক্ত করতে দায়িত্ব পায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

বনের শৃংখলা স্থাপন ও বনের উপর নির্ভরশীল জনগোষ্ঠির মাঝে শান্তি ফিরিয়ে র‍্যাবের মহাপরিচালক (মানস বন্দোপাধ্যায়) দায়িত্ব দেন সুন্দরবন অঞ্চলের র‍্যাব-৬-এর কমান্ডিং অফিসার ইসতিয়াক আহমেদ(রিয়াজ)কে।

ইসতিয়াক তার ব্যাটেলিয়নের অপর দুই অফিসার লেফটেনেন্ট কমান্ডার রিশান(জিয়াউল রোশান), সিপিসি-১ কমান্ডার ও নবগঠিত সুন্দরবন স্কোয়াডের কমান্ডার মেজর সায়েম (সিয়াম আহমেদ) কে নিয়ে সুন্দরবন দুস্যমুক্ত করার অভিযান শুরু করেন।

একই সময় স্থানীয় একটি বেসরকারী এজেন্সির মালিক আমজাদ চৌধুরী(রাইসুল ইসলাম আসাদ)-এর সাহায্যে সুন্দরবনের বাঘ নিয়ে গবেষণা করতে আসেন তানিয়া কবির(নুসরাত ফারিয়া) ও তার সহযোগী সুমি (শাকিলা পারভিন)।

গজাল (এহসানুর রহমান)-এর মত একের পর এক জলদস্যুদের ঘাটি উৎখাত করতে থাকে ইসতিয়াক, সায়েম ও রিশান। একটা সময় তারা বুঝতে পারে, এই জলদস্যুরা কোন বড় অশুভশক্তির নিয়ন্ত্রণে থাকা পুতুল। সেই অশুভ শক্তির বিরুদ্ধে নবোদ্যমে শুরু হয় তাদের লড়াই।

ধন্যবাদ সবাইকে।

close