Bangla Choto Golpo | Chotogolpo in Bengali | বাংলা ছোট গল্প

Bangla Choto Golpo | বাংলা ছোট গল্প | Chotogolpo in Bengali 

Bangla Choto Golpo is very popular in Bangladesh. যদি আপনি বাংলা ছোট গল্প খুজে থাকেন তাহলে এই ব্লগ টি আপনার জন্যই। 
Bangla Choto Golpo | Chotogolpo in Bengali
Bangla Choto Golpo | Chotogolpo in Bengali


Bangla Choto golpo | বাংলা ছোট গল্প |৷ Chotogolpo or short story in Bengali    

 দিনটা ছিল  ৮ই জানুয়ারি..

মেয়েটার মনে সারাদিন ধরে প্রচণ্ড উত্তেজনা কারণ আজ তাদের প্রথম দেখা হবে। বিকেলে আবার এক পশলা বৃষ্টি হয়ে গেলো। মেয়েটা চারটে নাগাদ বেরিয়ে গেলো বাড়ি থেকে। রাস্তা পেরিয়ে অটো নিয়ে গেলো স্টেশনে। যেতে যেতে তার হাজারো চিন্তা..

কেমন হবে সে, জীবনে প্রথম যাচ্ছে কোথাও বাড়িতে না জানিয়ে.. বাড়িতে জানলে কি হবে ইত্যাদি। ইতিমধ্যে গল্পের নায়ক হাজির হয়েছেন এবং সিনেমা হলের পাশের গলিতে অপেক্ষারত। মেয়েটা অটো থেকে নেমে দেখে স্টেশন এর রাস্তায় কাজ চলছে। মাটি কেটে পাশে রাখা আর তাতে বৃষ্টি পড়ে চারদিকে কাদাতে ভরা।

কাদার মধ্যে সাবধানে পা ফেলে যেতে যেতে মেয়েটা ফোন করলো এবং জানালো যে সে একটি চুরিদারের উপর কমলা রঙের সয়েটার পরে এসেছে। অবশেষে দুজনের দেখা হল। ওরা স্টেশনে গিয়ে বসলো। তারপর মেয়েটা পড়তে গেলো।

পড়ার শেষে দেখলো ছেলেটি তার জন্য অপেক্ষা করছে। ওরা এক সঙ্গে পথ হাঁটতে শুরু করলো। ভেবেছিল এই পথ হয়তো কখনো শেষ হবে না। কিন্তু বেশি দিন হলোনা তাদের পথ চলা।

পথ আলাদা হল চিরদিনের জন্য কিন্তু কারন অজানা আজও। মেয়েটি অনেক চেষ্টা করেছে জানতে কিন্তু পারেনি। হঠাৎ একদিন অনেক রাতে ছেলেটির ফোন ব্যস্ত পেলো কিন্তু অনেক চেষ্টা করে যখন কথা হল ছেলেটি জানালো সে গান শুনছিল তাই ব্যস্ত বলেছে। মেয়েটি অনেক চেষ্টা করেও যোগাযোগ করতে

পারলো না। এর মধ্যে মেয়েটির ফোন নাম্বার ছড়িয়ে পড়তে লাগলো আর লোকেরা সবাই বললো ওই ছেলেটি ফোন নম্বর দিয়েছে তাদের।

মেয়েটি দেখলো এভাবে তার জীবন থেমে থাকতে পারে না। তাকে এগোতে হবে। যেহেতু তার কোনো বন্ধু নেই তাই সে মেসে থাকা মেয়ে দের সঙ্গে ভাব জমালো মেসে আড্ডা দিতে যেতো। মন ভাল রাখত র খুব পড়তো।

কারণ জানতো পড়ে ভালো রেজাল্ট করলে ছেলে টা খুশি হবে। কিন্তু কদিন হল ছেলেটির একটি বন্ধু জানালো যে ছেলেটি নতুন প্রেম করছে জমিয়ে। আর এসব কথার মাঝে ওই নতুন ছেলেটির সাথে মেয়েটির বন্ধুত্ব হল। এদিকে মেসের এক দিদি মেয়েটির সিম নিয়ে ইউজ করত।মেয়েটি ভালো মনে দিয়ে আসতো কিন্তু একদিন মেয়েটির বান্ধবী বারণ করলো দিদি টিকে সিম দিতে। পরে যদিও কারণ টা জেনে ছিল কিন্তু অনেক বড়ো মাসুল গুনে হয়েছিলো সারাজীবন এর জন্য।

চার বছর ধরে অপেক্ষায় থেকে অপবাদ পেয়েছিলো। পুরোপুরি ভাবে শেষ হল একসঙ্গে চলার স্বপ্ন। দুবছর হল প্রেম ও করেছে কিন্তু সেই ছেলেটি তার কাছে এখনও আসে কল্পনায় স্বপ্নে। কেউ যদি স্বপ্নে চলে আসে কিভাবে আটকানো যাবে জানা নেই তার।

সে চায়না তার বর্তমান কে ঠকাতে আবার এ ধরণের দিন আর স্মৃতি গুলো কে মুছে ফেলতে পারেন না। ভুলে যাওয়ার কোনো উপায় থাকলে নিশ্চয়ই সে ta ব্যবহার করত কিন্তু এখন সে কি করবে। তার je খুব কষ্ট হয় অসহায় লাগে সে আগের জন এর কাছে কোনো ভাব এই ফিরতে চায়না। কিন্তু মাঝে মাঝেই মন খারাপ করে বসে।       
আরু পড়ুন:  

👉 ChotoGolpo (ছোটগল্প) – সেরা ৫ টি Choto Golpo এখনই পড়ে নিন