আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যান ২০২১

আর্জেন্টিনা বনাম ব্রাজিল-Copa America Final in 2021

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান ২০২১ এর কথা বলতে গেলে প্রথমেই বলে রাখা উচিত যে, এবারের 2021 Copa America তে আর্জেন্টিনা এবং ব্রাজিল দল ফাইনাল নিশ্চিত করেছে। সেমিফাইনাল ম্যাচে কলম্বিয়া কে ৩-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিলও ১-০ ব্যবধানে জয় লাভের মধ্য দিয়ে ফাইনাল নিশ্চিত করতে পেরেছে। 

📺Live Argentina Vs Brazil 2021

ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান ২০২১
ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান ২০২১

তাই এবারের ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল বনাম আর্জেন্টিনা মুখোমুখি হবে। 

চলুন এবার জেনে নেই আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান ২০২১

আর্জেন্টিনা ও ব্রাজিল প্রথম মুখোমুখি হয় ১৯১৪ সালে। সিবিএফ ও এএফএ এ হিসেব কিছুটা ভিন্ন হয়। ফিফার হিসেব অনুযায়ী এরপর থেকে এখন পর্যন্ত দল দুইটি ১৭০ টি খেলায় অংশগ্রহণ করেছে, যার মধ্যে রয়েছে প্রদর্শনী খেলা, বিশ্বকাপের খেলা এবং অন্যান্য দাপ্তরিক প্রতিযোগিতা (যুব দলের খেলা ছাড়া)।

এই ১৭০টি খেলার মধ্যে ৭০ টিতে জয় পেয়েছে আর্জেন্টিনা, ৪০টিতে জয় পেয়েছে ব্রাজিল এবং বাঁকি ৩০ টি খেলা অমীমাংসিত রয়ে গেছে। মোট গোলের ১৯২টি করেছে আর্জেন্টিনা এবং ১৬৩টি করেছে ব্রাজিল। শুধুমাত্র বিশ্বকাপের খেলা হিসাব করলে তাতে ব্রাজিল ২টি জয় নিয়ে এগিয়ে আছে, একটি খেলা হয়েছে ড্র এবং অন্যটি জিতেছে আর্জেন্টিনা।

অন্যদিকে, কোপা আমেরিকায় বেশি জয় পেয়েছে আর্জেন্টিনা। তারা জিতেছে ১৫টি খেলায়, ৮টি খেলা ড্র হয়েছে এবং ৯টি জিতেছে ব্রাজিল। দল দুইটির মধ্যে এখন পর্যন্ত ৫০টি প্রদর্শনী খেলা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১৯টি জিতেছে ব্রাজিল, ১৯টি জিতেছে আর্জেন্টিনা এবং ড্র হয়েছে ১৪টি। ১৯৭০ এর দশকে কিছুটা খারাপ সময় কাটায় আর্জেন্টিনা। সেসময় তারা ১২টি খেলার মধ্যে মাত্র একটিতে জয় লাভ করে, ৭টিতে পরাজিত হয় এবং ৪টি খেলা ড্র হয়।

দুই দলের মধ্যে সবচেয়ে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা, তারা ৬-১ গোলের ব্যবধানে ব্রাজিলকে পরাজিত করে (বুয়েনোস আইরেস, ১৯৪০)। এছাড়া, তারা ১-৫ গোলের ব্যবধানেও জয় পেয়েছে (রিউ দি জানেইরু, ১৯৩৯)। ব্রাজিলের বড় জয়গুলো হল ৬-২ গোলের ব্যবধানে (রিউ দি জানেইরু, ১৯৪৫ ও ১৯৬০) এবং ১-৪ গোলের ব্যবধানে (বুয়েনোস আইরেস, ১৯৬০)।

আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যে সর্বশেষ মহাদেশীয় খেলা অনুষ্ঠিত হয় ২০০৭ সালের ১৫ জুলাই, ভেনিজুয়েলার মারাকাইবো শহরের এস্তাদিও হোসে পাচেঞ্চো রোমেরোতে। খেলাটি ছিল ২০০৭ কোপা আমেরিকার ফাইনাল। খেলায় ব্রাজিল ৩-০ গোলের ব্যবধানে জয় লাভ করে। ব্রাজিলের পক্ষে প্রথম গোলটি করেছিলেন হুলিও বাপতিস্তা, দ্বিতীয় গোলটি ছিল রোবের্তো আয়ালার আত্মঘাতী গোল এবং তৃতীয় গোলটি করেন দানি আলভেস।

আরু আছে: আর্জেন্টিনা বনাম কলম্বিয়া পরিসংখ্যান: আজকের +১জয় আর্জেন্টিনা 

ব্রাজিল আর্জেন্টিনার ২০২১-Copa America ফাইনাল ম্যাচ কবে? 

১১ই জুলাই ২০২১ বাংলাদেশের সময়ে সকাল ৬ ঘটিকায় "ব্রাজিল বনাম আর্জেন্টিনা" কোপা আমেরিকা ফাইনাল ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। খেলাটি সঠিক সময়ে সরাসরি অর্থাৎ লাইভ স্ট্রিমিং করতে BDRong99 এর সাথেই থাকুন। 

ধন্যবাদ। 
Close