ফেসবুক থেকে টাকা আয় ২০২২: ফেসবুক থেকে কিভাবে Taka ইনকাম করা যায় 2022

Facebook থেকে কিভাবে Taka ইনকাম করা যায় 2022

শুরু করার আগে সবাইকে জানিয়ে রাখি যে, বর্তমান সময়ে অবশ্যই ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এবং তা অনেক সহজ হয়ে উঠেছে। 

ফেসবুক থেকে টাকা আয় ২০২২: ফেসবুক থেকে কিভাবে Taka ইনকাম করা যায় 2022

২০২২ সালে এসে ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় যারা এখনো জানতে পারেন নাই, তাদের চেয়ে দুর্ভাগা আর কে হতে পারে!

যাই হোক, ফেসবুক থেকে টাকা ইনকাম করার কার্যকরী উপায় সম্পর্কে আজকের ব্লগে বিস্তারিত আলোচনা করা হবে। ফেসবুক থেকে টাকা আয় 2022 অর্থাৎ বর্তমান সময়ের আপডেট হওয়া পদ্ধতি গুলো শেয়ার করা হলো।

ফেসবুক এর মাধ্যমে টাকা আয় ২০২২: 

অবশ্যই ২০২২ থেকেই ফেসবুক এর মাধ্যমে টাকা ইনকাম করা যাবে অর্থাৎ যে কেউ গুরুত্ব দিয়ে চাইলেই ফেসবুক থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। ইতিমধ্যে আমরা অনেকেই হয়তো জানি যে, ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়, এবং অনেকে হয়তো ইউটিউব থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে ও পারছেন। কিন্তু ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় হয়তো জনেন না। তাই আপনাদের জন্যে রয়েছে সুখবর। 

ফেসবুক থেকে কিভাবে Taka ইনকাম করা যায়

ফেসবুক থেকে টাকা ইনকাম করার অনেক গুলো সহজ উপায় রয়েছে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায়গুলো নিয়ে আজকে কথা বলতে চাই। 

ফেসবুক ভিডিও থেকে টাকা আয় 2022


যারা ইতিমধ্যে ভিডিও কন্টেন্ট ক্রিয়েটর অর্থাৎ ইউটিউবে ভিডিও বানিয়ে সাফল্য কুড়িয়েছেন। তারা চাইলেই ইউটিউব এর পাশাপাশি ফেসবুক থেকেও টাকা আয় করতে পারেন। এর জন্যে আপনার কোন সমস্যা ফেস করতে হবে না। আপনাকে যা করতে হবে তা হলো ফেসবুকে একটি নিজের পেজ বানিয়ে নিতে হবে, এবং এই পেজে ইউটিউবে যেই কন্টেন্ট গুলো ছেড়ে জনপ্রিয় হয়েছেন, সেই কন্টেন্ট গুলোই আপলোড করতে পারবেন। 


এর পর ইউটিউব এর মতোই ফেসবুক ভিডিও মনিটাইজেশন বা Facebook In-Stream-Ads এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন৷  এই In Stream Ads বা ফেসবুক ভিডিও Monetization এর আবার কিছু নিয়ম অনুসরণ করতে হয়। 

যেমন, প্রতিটি ফেসবুক ভিডিও ৩ মিনিটের উপরে করে হতে হবে। আপনার পেজে ১০,০০০ ফলোয়ার থাকতেই হবে সাথে অবশ্যই হতে হবে ৩০,০০০ এক মিনিট করে ভিউ, প্রতিটি তিন মিনিটের ভিডিও। এছাড়া ও কিছু নিয়ম রয়েছে যা আপনি ব্যবহার করলেই জেনে যেতে পারেন।

নিজের ব্লগ সাইট এর মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম ২০২২ - Instants Article 


Facebook Instant Articles ব্যবহার করার জন্য আপনার একটি ব্লগ site প্রয়োজন হবে এবং ব্লগে কমপক্ষে ২০ টি পোস্ট থাকতে হবে। আপনার ব্লগে ২০ টি পোস্ট থাকলে সেই পোস্টগুলো আপনার ফেসবুক পেজে শেয়ার করবেন। শেয়ার করার পর আপনি Instant Articles এর টুলস হতে আপনার ব্লগের Instant Articles অনুমোদন করার জন্য ফেসবুকের কাছে আবেদন করতে হবে। ফেসবুক 4/6 দিনের মধ্যে আপনার আবেদন রিভিউ করে যোগ্য মনে করলে আপনার পেজের জন্য Instant Articles অনুমোদন দেবে।

কেবলমাত্র ফেসবুক Instant Articles অনুমোদন হলে আপনার ব্লগের পোস্টের ভীতরে ফেসবুকের বিজ্ঞাপন ব্যবহার করতে পারবেন। বিজ্ঞাপন ব্যবহার করার ক্ষেত্রে গুগল এডসেন্স এর মত আপনার ব্লগের বিভিন্ন জায়গাতে বিজ্ঞাপনের কোড বসাতে হবে না। ফেসবুক আপনার ব্লগ পোস্টের বিভিন্ন জায়গাতে অটোমেটিক বিজ্ঞাপন শো করবে। তবে এ ক্ষেত্রে আপনার ব্লগে গুগল এডসেন্স বিজ্ঞাপন থাকলে সেটি শো হবে না। অধিকন্তু ফেসবুক Instant Articles শুধুমাত্র মোবাইলের ফেসবুক এ্যাপ এর ক্ষেত্রে প্রযোজ্য। ফেসবুক এর ওয়েব ভার্সনে Instant Articles সাপোর্ট করে না। এ বিষয়ে আরো বিস্তারিত জানার জন্য Facebook instant article লিখে গুগলে সার্চ করতে পারেন। 

শেষ কথা: যারা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান, এটা মনে রাখবেন যে আপনি যদি পরিশ্রম না করেন তাহলে শুধু ফেসবুক না, জীবনে কোন জায়গা থেকেই ইনকাম করতে পারবেন না। তাই আপনি সেখানে থেকেই টাকা আয় করতে চান ন কেন, আগে ভালো করে জেনে বুঝে তারপর কঠিন পরিশ্রম করুন। অবশ্যই গুরুত্ব এবং মন দিয়ে চেষ্টা করলে আপনি সফল হতে পারেন। 

অন্যান্য: how to Make a Website for Earn Money Online bd in 2022