কুরুলুস উসমান সিজন ৩ বাংলা ডাবিং | Kurulus Osman Season 3 in Bangla Dubbing

কুরুলুস উসমান সিজন ৩ এর বাংলা ডাবিং সম্পর্কে বিস্তারিত বলার আগে, সিজন ১ এবং ২ নিয়ে কিছু কথা না বললেই নয়। 

কুরুলুস উসমান হলো উসমানীয় সাম্রাজ্যের ইতিহাস নিয়ে নির্মিত তুর্কী টিভি সিরিজ। যেখানে আর্তুগুল গাজির ছেলে - উসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা গাজি উসমান এর কাহিনী ফুটিয়ে তুলার চেষ্টা করা হয়েছে। 

কুরুলুস উসমান সিজন ১,২ বাংলা ডাবিং ফ্রি-তে দেখার জন্য আমাদের Toffee App ব্যবহার করতে হবে, এছাড়াও যারা বাংলা সাবটাইটেলে দেখতে আগ্রহী তারা ফেসবুকে সার্চ করলেই পেয়ে যাবেন সকল সিজনের বাংলা সাবটাইটেল। কিন্তু যারা subtitle এ দেখে মজা পান না তারা বাংলা ডাবিং দেখতে পারবেন টফি app এ, এর জন্য প্লে স্টোর থেকে Toffee আপ ইন্সটল করে নিতে পারেন।

কুরুলুস উসমান সিজন ৩ বাংলা ডাবিং এখনো পর্যন্ত টফি আপে আসেনি। তবে খুব তারাতাড়ি সিজন ৩ পেয়ে যাবেন। কুরুলুস উসমান সিজন ৩ bangla dubbing এর কাজ চলছে SRK Studio তে। সিজন ৩ এর বাংলা ডাবিং প্রচার করা হলে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে। 

উসমান গাজি সম্পর্কে কিছু তথ্য জেনে নিন

উসমান গাজি রিয়েল পিকচার - Osman Gazi Real pic
উসমান গাজি রিয়েল পিকচার - Osman Gazi Real pic

উসমান গাজি/ উসমান আল্প (১৩ ফেব্রুয়ারি ১২৫৮ – আগস্ট ১/৯, ১৩২৬) ছিলেন উসমানীয় তুর্কিদের নেতা এবং উসমানীয় রাজবংশের প্রতিষ্ঠাতা। উসমানের সময় উসমানীয়দের রাজ্য (বেয়লিক) আকারে ছোট ছিল এবং পরবর্তীতে তা বিশাল সাম্রাজ্যে পরিণত হয়। ১৯২২ সালে সালতানাতের বিলুপ্তির পূর্ব পর্যন্ত সাম্রাজ্য টিকে ছিল।

Read more: 

১২৯৯ সালের ১৭ জানুয়ারি উসমান রুম সালতানাত থেকে তার ক্ষুদ্র রাজ্যের স্বাধীনতা ঘোষণা করেন এবং কায়ি গোত্রের খান উপাধি ধারণ করেন। সেলজুকদের ভাঙনের পর আনাতোলিয়ায় উদ্ভূত ক্ষুদ্র তুর্কি রাজ্যসমূহের মধ্যে উসমানীয় রাজ্য অন্যতম ছিল। এসকল রাজ্যের মধ্যে উসমানীয়রা অবশেষে আনাতোলিয়াকে তুর্কি শাসনের অধীনে ঐক্যবদ্ধ করে। মোঙ্গলদের পশ্চিমমুখী আগ্রাসনের কারণে অসংখ্য মুসলিম উসমানের রাজ্যে আশ্রয় নেয়। বাইজেন্টাইন সাম্রাজ্যের পতনের মধ্য দিয়ে উসমানীয় বেয়লিকের উত্থান হতে থাকে।

Link 👉 কুরুলুস উসমান সিজন ১ সম্পর্কে বিস্তারিত জেনে নিন

লিংক 👉 কুরুলুস উসমান সিজন ২ সম্পর্কে বিস্তারিত জেনে নিন