মোবাইল দিয়ে টাকা ইনকাম 2022 | প্রতি মাসে ২০০ ডলার আয় করুন

আজকের টপিকে জানতে পারবেন মোবাইল ফোন দিয়ে অনলাইনে টাকা আয় সম্পর্কে ২০২১ - ২০২২ টাকা ইনকাম বা আয় Earning করার, সব চেয়ে সহজ মাধ্যম। 

Mobile diye taka income | online earning 2021, 2022 in Bangladesh.  আমি প্রতি মাসে ২০০ ডলার প্লাস ইনকাম করে থাকি। ভিডিও তে পেমেন্ট প্রুফ দেখিয়ে দিয়েছি। Mobile diye taka income 2022, Mobile phone diye taka income 2022 bKash payment

আমার সর্বশেষ ১২ দিনের ইনকাম প্রুফ ভিডিও:

আমি নিজেও ব্লগিং করে টাকা ইনকাম করতে পারছি, আর ব্লগিং শিখার জন্য আমি কারু কাছে যায়নি, শুধুমাত্র ঘরে বসেই, গুগল এবং ইউটিউব থেকে Blogger এর সম্পুর্ন শিক্ষা অর্জন করতে পেরেছি। এবং এখন কিছু টাকা ইনকাম করা শুরু করতে পেরেছি।

আমার ইনকাম প্রুফ 2021 ভিডিও

আর আমি ব্লগিং এর সকল কাজ মোবাইল ফোন এর মাধ্যমে করেছি, Chrome Browser ব্যবহার করে Desktop Mode দিয়ে ল্যাপটপ বা কম্পিউটার এর কাজ গুলো করা যায়। এটা সবাই মনে রাখবেন।      
  
মোবাইলে অনলাইনে আয় ২০২০ থেকে ২০২১


আল্লাহর রহমতে আরু এগিয়ে যেতে চাই। কিন্তু এই বিষয়ে আপনারা যারা অধিক শিক্ষিত কিন্তু জব খুজে বেড়াচ্ছেন তাদের জন্য ব্লগিং শিক্ষা আরু বেশি গুরুত্বপূর্ণ। রেমিট্যান্স উপার্জন করার সহজ মাধ্যম হলো ব্লগার। যা গুগল দারা পরিচালিত। প্লেসটির ঠিকানা হলো Blogger.Com   । 

অনেকেই মনে করতে পারেন ব্লগিং করে সফল হওয়ার  পর টাকা কি ভাবে পাবো একমাত্র Text blogging এবং ইউটিউব থেকেই টাকা পেতে ঘর থেকে বের হওয়া লাগে না! এবং বাংলাদেশের জন্য সহজ পেমেন্ট মেথড রয়েছে। 

আমি কি ভাবে blog post লিখি ভিডিও:


কিন্তু গ্রাফিকস ডিজাইন বা অন্যান্য মার্কেট প্লেস এ জামেলা পুহাতে হয়। ব্লগিং এর টাকা আপনারা বিকাশ এ না পেলে ও  রকেট মোবাইল ব্যাংকিং এ সরাসরি টাকা পাবেন। এছাড়া বাংলাদেশের সকল ব্যাংক একাউন্ট এ টাকা আসবে সরাসরি। তাহলে আর দেরি কেনো নিচের টপিক টি পড়ে কাজ শুরু করে দিন।

ব্লগিং করে টাকা আয় করুন ঘরে বসে সারা জীবন- Make Money By Blogging


ইন্টারনেট থেকে টাকা ইনকাম   করার জন্য আমাদের কাছে নানা রকম  পন্থা বা পথ রয়েছে।যদিও আমাদের সকলের ইচ্ছা ইন্টারনেট থেকে টাকা ইনকাম করব কিন্তু আমরা সকলেই এই কাজটি সহজ  হলেও সঠিক গাইডলাইনের কারণে করতে পারিনা।

সবার প্রথমে আপনাকে লক্ষ্য স্থির   করতে হবে  যে, আপনি কোন কাজটি করতে ভালোবাসেন। আপনি যেই কাজটি করতে ভালোবাসেন সেই কাজের উপরে অনলাইনে কাজ পাওয়া যায় অথবা কাজ করা যায় এবং তা  থেকে খুব সহজেই  অনলাইনে টাকা আয় ( Make Money Online ) করা যায়। অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য আমাদের সবার প্রথমে দরকার পড়ে ভালো একটি গাইডলাইন।

আরু আছে: 

নিজেই তৈরি করুন BDRong24 এর মতো ওয়েবসাইট | How to Make a Website in Bangla

ভালো একটি গাইলেন এর পরে  যে বিষয়টি প্রয়োজন পড়ে তা হল-  ধৈর্য এবং মনোযোগ সহকারে  কাজে লেগে থাকা । আপনার যদি সঠিক লক্ষ্যে  এবং ধৈর্য্য না থাকে  তাহলে আপনি কখনোই অনলাইনে আয় করে সফল হতে পারবেন না  অথবা এটি করে আপনি খুব বেশি দূরে এগিয়ে যেতে পারবেন না। Make Money By Blogging

মূলত আজকের টপিকে আপনাদের মধ্যে যারা খুব ভালো লেখালেখি করতে পছন্দ করেন তাদেরকে উদ্দেশ্য করে  অনলাইন থেকে টাকা আয় করার একটি পন্থা দেখানো হবে। আর এই পদ্ধতির নাম হচ্ছে কি করে লেখালেখি করে ইনকাম বা ব্লগিং করে টাকা আয় । (Make Money By Blogging)

এই ব্লগিং টপিকটি তে ব্লগিং করে কিভাবে টাকা ইনকাম  করা যায় সে সম্পর্কে এ টু জেড সম্পূর্ণ গাইডলাইন দেওয়া হবে ।তাহলে চলুন দেরি না করে জেনে নিই   ব্লগিং করে টাকা আয়  কি কি উপায়ে করা যায় সে সম্পর্কে আজকের পর্বের বিস্তারিত। তাই সম্পর্কে সম্পূর্ণ জানতে ব্লগিং পেজটি ঘুরে আসুন। ( blog google )

** আপনাদের  মধ্যে যারা বাংলা লিখতে পছন্দ করেন তারা বাংলায় ব্লগিং  করা শুরু করবেন এবং যারা  ইংরেজিতে মোটামুটি দক্ষতা রয়েছে অথবা ইংরেজি লেখালেখি করতে ভালোবাসেন তারা ইংরেজিতে  ব্লগিং বা লেখালেখি  করা শুরু করতে পারেন***

ব্লগিং করে টাকা আয় করুন

ব্লগিং করে নানা উপায় অবলম্বন করে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। যে যে  উপায়সমূহ অবলম্বন করে ব্লগিং থেকে টাকা আয় করা যায়  সেগুলো নিচে উল্লেখ করা হলো-

1. গুগল এডসেন্স  ইনকাম: যখন আপনি লেখালেখি করার জন্য ব্লগিং করা শুরু করবেন অথবা একটি ওয়েবসাইট তৈরি করবেন  তারমধ্যে নির্দিষ্ট পরিমাণ  আর্টিকেল পাবলিশ করার পর  আপনি গুগলের কাছে এডসেন্স (  Adsense )এর জন্য এপ্লাই করতে পারেন।

গুগল এডসেন্স

যখন আপনার  গুগল এডসেন্স ( Google Adsense ) এতবার পেয়ে যাবেন তখন থেকেই যতজন ভিজিটর আপনার ওয়েবসাইটে আসবে তার ওপর ভিত্তি করে আপনার ইনকাম  হবে। মূলত   গুগল এডসেন্স ভিজিটর এর উপর টাকা দেয় না টাকাটা দেয় হলো কোন   দেশ থেকে আপনার ওয়েবসাইটে ভিজিটর আসছে এবং কতগুলো ক্লিক পড়ছে তার উপর ভিত্তি করে।

বর্তমানে আমাদের বাংলাদেশের অনেক মানুষ শুধুমাত্র একটি ওয়েবসাইটে বাংলা কনটেন্ট পাবলিশ করে মাসে কমপক্ষে 10 থেকে 2 লাখ টাকা পর্যন্ত ইনকাম করছে। যদিও এটি অবাক করার মত কিন্তু শুধুমাত্র গুগল এডসেন্স ( Google Adsense ) ব্যবহার করে এরকম ইনকাম করা সম্ভব এছাড়াও আরও অনেক পদ্ধতিতো  রয়েছেই।

আরো পড়ুন:  অ্যাডসেন্স পাওয়ার নিয়ম সমূহ

2. অ্যাফিলিয়েট মার্কেটিং: ব্লগিং করার পাশাপাশি আপনি যদি কোন একটি কোম্পানির সাথে কন্টাক্ট করে অথবা তাদের ওয়েবসাইটে জয়েন হয়ে  তাদের প্রোডাক্ট আপনি আপনার ভিজিটরদের কাছে কি করে দিতে পারেন তাহলে সেখান থেকে আপনি যে কমিশন টি পাবেন সেটি হল মূলত অ্যাফিলিয়েট মার্কেটিং  ( Affiliate Marketing )।

অ্যাফিলিয়েট মার্কেটিং

বর্তমানে বাংলাদেশের অনেক ফ্রিল্যান্সার রয়েছেন যারা শুধুমাত্র গুগল এডসেন্স ব্যতীত এফিলিয়েট মার্কেটিং করে মাসে দুই থেকে তিন লাখ টাকা ইনকাম করেছেন।  তাদের মধ্যে বেশিরভাগই বিশ্বের সবচেয়ে বড় অ্যামাজন অ্যাফিলিয়েট  মার্কেটিং (Amazon Affiliate Marketing) এর সাথে জড়িত। 

আরু অন্যান্য: 

Make Website Earn Money | Online income bd payment bKash 2022


তবে আপনি যদি গুগোল অ্যাডসেন্সে পাওয়ার পরে অ্যাফিলিয়েট মার্কেটিং ( Affiliate Marketing ) আপনার ওয়েবসাইটে যুক্ত করেন তাহলে আপনার ইনকাম টা হয়তো আরো অনেক দ্বিগুণ হয়ে যাবে যদি আপনার মার্কেটিং সম্পর্কে ভালো ধারনা থাকে।

আরো পড়ুন: এফিলিয়েট মার্কেটিং করে আয় করুন ঘরে বসেই

3. স্পনসর্শিপ:  আপনি যখন একটি ওয়েবসাইট তৈরি করবেন এবং নিয়মিত কনটেন্ট পাবলিশ করবেন একপর্যায়ে  আপনার ওয়েবসাইটে মোটামুটি একটি ভালো পজিশনে চলে যাবে এবং আপনার ওয়েবসাইটিতে প্রতিদিন মোটামুটি ভালো ভিজিটর আসবে।

তারপর থেকে আপনাকে বিভিন্ন মানুষ অর্থাৎ বিভিন্ন কোম্পানি থেকে লোকজন আপনার ওয়েবসাইটে তাদের  কোম্পানির এড কোড নির্দিষ্ট সময় ধরে রাখার জন্য রিকুয়েস্ট করবে। তারা কত সাইজের এড  আপনার  ওয়েবসাইটের মধ্যে লাগাবে এবং কতদিন পর্যন্ত রাখবে তার উপর ভিত্তি করে তাড়াতাড়ি সাথে কন্টাক্ট করে আপনি একটি কমিশন গ্রহণ করবেন মূলত সেটি হচ্ছে স্পন্সরশীপ থেকে ইনকাম।

যদি আপনার ওয়েবসাইটে মোটামুটি   ভালো ভিজিটর থাকে তাহলে আপনি   প্রতিমাসে শুধুমাত্র  স্পন্সরশীপ থেকে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারেন। তবে এক্ষেত্রে শুধুমাত্র আপনাকে আপনার ওয়েবসাইটের কনটেন্ট এবং ভিজিটর এর উপর মনোযোগ দিতে হবে।

4. ওয়েবসাইট বিক্রি করে আয়: আপনি যখন আপনার ওয়েবসাইটটি সম্পূর্ণ কাস্টমাইজেশন করবেন তখন আপনি চাইলে  আপনার সম্পূর্ণ ওয়েবসাইট আরেকজনের কাছে বিক্রি করে দিতে পারেন।  তবে এক্ষেত্রে আপনার ওয়েবসাইটে যদি  ভিজিটর না থাকে তাহলে ওয়েবসাইটের মূল্য খুবই কম হবে । আর যদি মোটামুটি ভালো ভিজিটর থাকে তাহলে উচ্চ   দামে আপনি তা অন্যদের কাছে বিক্রি করে দিতে পারবেন  ।

অনেকে আছেন যারা শুধুমাত্র  ওয়েবসাইট বিক্রি করে মোটা অংকের টাকা ইনকাম করে  থাকেন  বলা চলে ওয়েবসাইট বিক্রি খুব ভালো একটি বিজনেস এর পর্যায়ে পড়ে যায়।তাছাড়া ব্লগিং শেখার মাধ্যমে আপনি বিভিন্ন মার্কেটপ্লেসে  এর উপর কাজ করতে পারেন এবং সেখান থেকে একটিভ ইনকাম করতে পারবেন।

আরু পড়ুন: 

Top 5 Apps for Earn Money in 2021 - 2022


উপরোক্ত  মাধ্যমগুলো ছাড়াও আরো নানা উপায়  অবলম্বন  এর মাধ্যমে ব্লগিং করে টাকা আয় করা সম্ভব।আমি আপনাদের সাথে ব্লগিং থেকে আয় করার সবচেয়ে সেরা মাধ্যমগুলো শেয়ার করেছি 
-ধন্যবাদ।