👉 How to make Money Online in Bangladesh
BDRong99

ছাত্র জীবনে টাকা ইনকাম করার সহজ উপায় ২০২২ | Make Money Online from Bangladesh in 2022

ছাত্র জীবনে টাকা income করার সহজ উপায় ২০২২ - students make money online from Bangladesh in 2022

যদি আপনার জানার ইচ্ছে হয় যে, ছাত্র-ছাত্রী জীবনে কি অনলাইনে থেকে টাকা উপার্জন করা যায়? 
ছাত্র জীবনে টাকা আয় করার সহজ উপায় 2022

তাহলে এর একমাত্র উত্তর হবে অবশ্যই ছাত্র ছাত্রী অবস্থায় টাকা ইনকাম করা যায়। তবে টাকা আয় করার সহজ উপায় গুলো অনেকেই জানেন না। অনেকে আবার ভুল তথ্য জানতে পারেন যার ফলে ভুল রাস্তায় পা বাড়িয়ে ছাত্র জীবনে প্রতারিত হয়ে থাকে। 

ছাত্র জীবনে টাকা ইনকাম করার সহজ উপায় ২০২২ | Make Money Online from Bangladesh in 2022


তাই আজকে ছাত্র জীবনে টাকা আয় করার সহজ এবং সত্যিকারের উপায় 2022 সম্পর্কে বিস্তারিত কথা বলবো। আপনি যদি অনলাইনে সঠিক রাস্তায় সহজ ভাবে টাকা আয় করতে চান প্রথমেই প্লাটফর্ম সম্পর্কে ভালো ধারণা রাখতে হবে। আপনি কোন প্লাটফর্মে কাজ করবেন সেই সম্পর্কে বিস্তারিত পড়াশোনা করে নিতে হবে। তাহলেই আপনি প্রতারণার শিকার হবেন না। 


বর্তমানে অনেকেই ফ্রিল্যান্সিং সিক্রেটস সম্পর্কে জানতে চান, ফ্রিল্যান্সিং বলতে আমরা অনেকেই শুধু একটা জিনিসই বুঝে থাকি যেমন: ফাইবার, ফ্রিল্যান্সার ডট কম ইত্যাদি ইত্যাদি। আসলে এগুলো তে কাজ করা হয় অন্যের জন্য, এবং এর জন্য কম্পিউটারের প্রয়োজন হয়। এবং টাকা হাতে পেতেও অনেক ঝামেলা পোহাতে হয়।

আপনি কি জানেন ভালো মানের মোবাইল দিয়েও ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং করা সম্ভব? 


এক্ষেত্রে আপনাকে অন্যের কাজ করতে হবে না নিজের কাজ করেই আপনি প্রতি মাসে ২০ হাজার থেকে ২০ লক্ষ পর্যন্ত টাকা আয় করতে পারবেন। 

তবে কি এই সিক্রেটস?


এটি হলো একটি সহজ উপায় যাতে পরিশ্রম করতে পারলে, আপনি ছাত্র জীবনে ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন পড়াশোনার পাশাপাশি। এর জন্য আপনাকে ব্লগারে ব্লগিং সম্পর্কে পড়াশোনা করে কাজ শুরু করে দিতে হবে৷ কোন ফ্রিল্যান্সিং ইন্সটিটিউট এ ভর্তি হতে হবে না ব্লগিং শিখার জন্যে। 


আপনি মোবাইল দিয়েই শিখতে পারবেন এবং সব কাজ করতে পারবেন। এর জন্য ইউটিউব এবং গুগল এর সাহায্য নিতে পারবেন। ব্লগারে ব্লগিং করতে আপনার পকেট থেকে কোন টাকা খরচ হবে না, তবে লিখালিখি করতে হবে অনেক। যতবেশি লিখতে পারবেন তত বেশি ইনকাম করার সুযোগ হয়ে যাবে। 

আমি নিজেও ব্লগে লিখা লিখি করে টাকা ইনকাম করতে পারতেছি, এর জন্য আমাকে কারু হাতে পায়ে ধরে শিখতে হয়নি। নিজে নিজেই গুগল থেকে পড়াশোনা করে এখন আমি মাসে ৪০ হাজার টাকার উপরে আর্নিং করতে পারছি (আলহামদুলিল্লাহ)

আমার পেমেন্ট প্রুফ ভিডিও টি দেখুন:-



ব্লগিং সম্পর্কে ফ্রি কোর্সে অংশগ্রহণ করতে আমার ইউটিউব চ্যানেলে জয়েন করতে পারেন৷ আমি ব্লগিং সম্পর্কে বিস্তারিত A to Z ভিডিও টিউটোরিয়াল দিচ্ছি এবং সব গুলোই ফ্রিতে। ইতিমধ্যে ১৭৩টা ভিডিও টিউটোরিয়াল দিয়েছি যার সব গুলোই ব্লগিং রেলিটেড। আশা করি ব্লগিং সম্পর্কে সম্পুর্ন ধারণা নিয়ে আমার মতোই ছাত্র ছাত্রী জীবনে মাসে ৪০ হাজার টাকা + ইনকাম করতে পারবেন। 

ইউটিউব চ্যানেল লিংক: Mizan Technical
bdrong99

Thanks