কুরুলুস উসমান | Kurulus Osman in Bangla

কুরুলুস উসমান | Kurulus Osman all information in Bangla – কুরুলুস উসমান এর সকল তথ্য জেনে নিন সম্পুর্ন বাংলা ভাষায়।   

Kurulus Osman Bangla dubbing Season 1 is going on in Toffee. Direct Bangla Dubbed without Subtitle. So Enjoy.      

কুরুলুস উসমান | Kurulus Osman
কুরুলুস উসমান | Kurulus Osman

উসমান কে?  

উসমান হলেন: উসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা, তিনি ছিলেন আরতুগ্রুল গাজীর ছেলে। কুরুলুস উসমান হলো: মহান বীর ওসমান গাজী কে নিয়ে নির্মিত তুর্কী টিভি সিরিজ যা সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে। 

কুরুলুস উসমান বাংলা ডাবিং      

কুরুলুস উসমান ভিবিন্ন ভাষায় ডাবিং করা হয়েছে। পাকিস্তানে উর্দু ভাষার ডাবিং হয়েছে, যা ইউটিউবে নিয়মিত প্রচার হচ্ছে। এবং বাংলাদেশে SRK Studios এর আপ্রান চেষ্টায় কুরুলুস উসমান এর দারুন বাংলা ডাবিং চলে এসেছে। 

সম্পুর্ন বাংলা ডাবিং এ Kurulus Osman Bangla এখন চলছে বাংলালিংকের টফি আপে। একদম ফ্রিতেই দেখতে পারবেন দর্শক'রা। শুধু ডাটা চার্জ ব্যবহার করে। তাই কুরুলুস উসমান বাংলা ডাবিং এ যারা দেখতে আগ্রহী, তারা প্লে স্টোর থেকে Toffe App টি ইন্সটল করে সাইন আপ করে নিবেন। 

কুরুলুস উসমান টিভি সিরিজের প্রতিটি সিজনে চেষ্টা করা হয়েছে, উসমান এর আসল জিবন কাহিনি ফুটিয়ে তুলার জন্যে, তাই কুরুলুস উসমান টিভি সিরিজকে কেউ একদম মিথ্যা কাহিনীও বলতে পারবে না। আবার একদম সত্যি ও  বলা যাবে না। 

তবে আমরা ইতিহাসের সেরা এবং ইসলাম প্রিয় মানুষ "উসমান গাজী" কে নিয়ে গর্ভবোধ করি। কারন তিনি শুরু মুসলিম জাতি কে নয় সমগ্র বিশ্ব কে ভিবিন্ন শত্রুর হাত থেকে রক্ষা করেছিলেন। 

উসমান গাজি, তার ন্যায়পরায়ণতা ও সততা দিয়ে১৭ জানুয়ারি ১২৯৯ থেকে ২৯ জুলাই ১৩২৬ পর্যন্ত রাজত্বকালে, যেই সাম্রাজ্য তৈরি করে দিয়ে গিয়েছিলেন তা ১৯২২ সালে সালতানাতের বিলুপ্তির পূর্ব পর্যন্ত টিকে ছিল।

উসমান গাজী হয়তো আর আমাদের মধ্যে নেই কিন্তু তার সাহস, চরিত্র এবং গুনাবলি আমাদের জন্য শিক্ষা. 
নিচে থেকে পড়ে নিন। যার তিনি মৃত্যুর পুর্বে, তার পুত্র প্রথম অরহান কে বলে গিয়েছিলেনঃ- 

উসমানের শেষ বানী:

শাইখ এদিবালি কর্তৃক প্রদর্শিত প্রশাসনিক নীতি বাস্তবায়নের নির্দেশনা হিসেবে উসমান বলেন:

পুত্র!
অন্য সকল দায়িত্বের পূর্বে ধর্মীয় দায়িত্বের ব্যাপারে সচেতন হও। ধর্মীয় নিয়ম শক্তিশালী রাষ্ট্র গঠন করে। দায়িত্বজ্ঞানহীন, বিশ্বাসহীন, ও পাপী বা অপচয়কারী, উদাসীন বা অনভিজ্ঞদেরকে ধর্মীয় দায়িত্ব দেবে না।

একইসাথে রাষ্ট্রীয় প্রশাসন এমন লোকদের দেবে না। যারা, সৃষ্টিকে ভয় করে। কারণ যে সৃষ্টিকর্তা আল্লাহকে ভয় করে, সে কোনো সৃষ্টকে ভয় করে না।

যে বড় পাপ করে এবং পাপ করতে থাকে সে অনুগত হতে পারে না। পন্ডিত, গুণী ব্যক্তি, শিল্পী ও সাহিত্যিক ব্যক্তিরা রাষ্ট্রীয় কাঠামোর শক্তি। তাদের সাথে দয়া ও সম্মানসূচক আচরণ করবে।

কোনো গুণী মানুষের কথা জানতে পারলে তার সাথে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরী করবে এবং তাকে সম্পদ ও বৃত্তি প্রদান করবে...রাজনৈতিক ও ধর্মীয় দায়িত্বে শৃঙ্খলা প্রদান করবে।

আমার কাছ থেকে শিক্ষা নাও কারণ আমি এই স্থানে একজন দুর্বল নেতা হিসেবে এসেছিলাম এবং আল্লাহর সহায়তায় পৌছেছি যদিও তা আমার প্রাপ্য ছিল না।

তুমি আমার পথ অনুসরণ কর এবং দীন-ই-মুহাম্মদি ও বিশ্বাসী সেসাথে তোমার অনুসারীদের রক্ষা কর। আল্লাহ ও তার দাসদের অধিকারকে সম্মান করবে। এই পন্থায় নিজের উত্তরসুরিদেরকে উপদেশ দিতে দ্বিধা করবে না। আল্লাহর সাহায্যের উপর নির্ভর কর।

ন্যায়বিচার ও স্বচ্ছতার মূল্য, নিষ্ঠুরতা দূরীকরণ, প্রত্যেক কাজের প্রচেষ্টায় আল্লাহর সাহায্যের উপর নির্ভর করবে। শত্রুর আক্রমণ এবং নিষ্ঠুরতা থেকে নিজের জনগণকে রক্ষা করবে। অন্যায় সহকারে কোনো মানুষের সাথে হীন আচরণ করবে না। জনগণকে সন্তুষ্ট করবে এবং তাদের সকল উদ্দেশ্য রক্ষা করবে।

Close