Outsourcing Job | আউটসোর্সিং জব কি ভাবে শুরু করবেন?

আউটসোর্সিং জব (Outsourcing job in Bangladesh)

আউটসোর্সিং

আউটসোর্সিং কি?

উত্তর: আউটসোর্সিং (Outsourcing) কাকে বলে এমন প্রশ্ন কখনো কি শুনেছেন! বা আপনার কি জানতে ইচ্ছে হয়েছে কখনো আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত! নাকি আপনি ইতিমধ্যে জানেন যে, আসলে আউটসোর্সিং জব কি। 

যদি না জানেন তাহলে জেনে নিন, আউটসোর্সিং জব হলো মূলত এক দেশে বসে থেকে অন্য কোন দেশের কাজ করে দিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করা। আউটসোর্সিং job এর বেশির ভাগ কাজই অনলাইনে সম্পুর্ণ করা হয়৷ আবার যারা অনলাইনের আউটসোর্সিং এর মাধ্যমে অর্থ উপার্জন করেন, তাদেরকে ফ্রিল্যান্সারও বলা হয়ে থাকে৷ 

এখন হয়তো আপনার মনে হচ্ছে যে, আউটসোর্সিং job করে টাকা ইনকাম বোধহয় খুব মজার একটা বিষয়। এমন মনে হলে, এটা সত্যি যে আপনার মন সঠিক চিন্তা করছে। এখন প্রশ্ন হলো যেহেতু আউটসোর্সিং করে টাকা ইনকাম করা যায়, তাহলে যারা নতুন তারা কি ভাবে শুরু টা করবেন? সমস্যা নেই মনযোগ দিয়ে পড়ুন....

যারা আউটসোর্সিং job করে টাকা ইনকাম করতে চান, তাদের অনেকেই মনে করে থাকেন, আউটসোর্সিং করতে হয়তো, নিজের পকেট থেকে প্রচুর টাকা খরচ করতে হয়, যেমন ভিবিন্ন ইন্সটিটিউট এ ভর্তি হয়ে কোর্স করা, কাউকে টাকা দিয়ে আউটসোর্সিং শেখার প্রত্যাশা ইত্যাদি। 

আসল কথা অর্থাৎ বাস্তব কথা হলো, অনলাইনে আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং বা ব্লগিং শিখতে ইন্সটিটিউট এ ভর্তি হতে হয় না, কাউকে টাকা দিয়েও শিখতে হয়না। এখন আপনার মনে হতে পারে তাহলে শিখবো কি ভাবে। অপেক্ষা করুন, ভাই সত্যিটাই বলে দিচ্ছি...…
আউটসোর্সিং ইনকাম করা

আউটসোর্সিং জব কি ভাবে শুরু করবো?

আউটসোর্সিং job করে টাকা ইনকাম শুরু করতে প্রথমেই আপনার মধ্যে যেটা থাকতে হবে সেটা হলো প্রচুর ধৈর্যশক্তি এবং আত্মবিশ্বাস। সাথে থাকতে হবে সত্য মিথ্যা বুঝে নেওয়ার দক্ষতা, যারা সত্য মিথ্যার পার্থক্য বুঝে না, তারা অনলাইনে প্রতারণার শিকার হতে পারেন, তাই সাবধানে প্রতিটি পদক্ষেপ নিতে হবে। 

আউটসোর্সিং জব শুরু করার আগে আপনার জেনে নেওয়া জরুরি যে, কোন বিষয়ে কাজ করলে খুব সহজে সফল হওয়া যাবে এবং যা লাইফটাইম ধরে টিকে থাকবে। 

যারা নতুন এবং আউটসোর্সিং শুরু করতে চান, তাদের জন্য আমি কিছু আইডিয়া শেয়ার করছি:




উপরে দেওয়া লিংক অনুসরণ করে আপনি আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত আইডিয়া নিতে পারবেন। তবে আমি এখানেই বলে দিতে চাই যে, কিভাবে শুরু টা করবেন। 
Outsourcing income bd

যারা আউটসোর্সিং job শুরু করতে চান যা যা করতে পারেন:

আউটসোর্সিং শুরু করতে চাইলে, আপনি দুটি কাজ করতে পারেন, যেহেতু আউটসোর্সিং ঘরে বসেই এবং একদম ফ্রি-তে করা যায়, তাই আপনি বেচে নিতে পারেন ব্লগারে ব্লগিং করা বা ইউটিউবে ভিডিও বানিয়ে কাজ করা।

১/ ব্লগারে ব্লগিং করতে চাইলে, আপনি ফ্রি-তে ব্লগার ওয়েবসাইট বানিয়ে টাকা ইনকাম লিখে গুগলে সার্চ করবেন, বাকি কাজ ফ্রি-তেই শিখে নিতে পারবেন। 

২/ ইউটিউবে কাজ করে আউটসোর্সিং করতে চাইলে, ইউটিউব থেকে টাকা ইনকাম করার নিয়ম লিখে গুগলে সার্চ করলে সব ইনফরমেশন পাবেন। 

মনে রাখবেন ইউটিউবিং এবং ব্লগিং দুটি কাজই মোবাইল দিয়ে করা সম্ভব, এবং আমি নিজে ও করি। 


বিস্তারিত জানতে এবং শিখতে আমার ইউটিউব চ্যানেল থেকে ঘোরে আসতে পারেন। 

ইউটিউব চ্যানেল: BDRong24 Technical 
close