How to Sell Bitcoin on Coinbase to Bkash, Nagad in Bangla

In 2022, How to Sell Bitcoin on Coinbase to Bkash, Nagad in Bangla 

কিভাবে বিটকয়েন বিক্রি করতে হয় অর্থাৎ কয়েনবেস ডলার থেকে নগদ, বিকাশ বা রকেটে টাকা এক্সচেঞ্জ করতে হয় তাই আজকের টপিকে বুঝানো হবে। যেহেতু আজকের আলোচনার শিরোনাম হলো 'How to sell bitcoin usd on Coinbase to bkash, nagad' তাই কয়েনবেসে থাকা বিটকয়েন বা BTC গুলো কিভাবে বিকাশ বা নগদে নিবেন তাই দেখাতে চাই।

সরাসরি দেখুন আমি কিভাবে কয়েনবেস বিটকয়েন থেকে টাকা হিসেবে নেই:

ভিডিও লিংক: How to Sell Bitcoin (Bangla)


How to Sell Bitcoin on Coinbase to Bkash, Nagad in Bangla


বাংলাদেশ বর্তমানে বিটকয়েন ডলার কে অনুমোদন না করায়, যারা ফ্রিল্যান্সার আছেন তাদের উপার্জন করা অর্থ দেশে আনার ক্ষেত্রে প্রায়ই ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটউয়ের অভাব লক্ষ করা যায়। তবুও যেহেতু কিছু ওয়ালেট রয়েছে যেগুলোতে কয়েন জমা করে রাখা যায়, যেমন, কয়েনবেস, বাইনাঞ্চ, ব্লকচেইন ইত্যাদি। 


এর জন্যে পেমেন্ট রিছিব করার ক্ষেত্রে সমস্যা হয়না। কিন্তু এই বিটকয়েন ডলার গুলোকে বাংলাদেশের টাকায় পেতে গেলেই সমস্যা হয়৷ এর জন্য অনেক দেশি বিদেশি এক্সচেঞ্জ ডলার ওয়েবসাইট রয়েছে। বিদেশি ওয়েবসাইটে এক্সচেঞ্জ করার ক্ষেত্রে, বিটকয়েন থেকে অন্যান্য ওয়ালেটে নেওয়া যায়, যেগুলো বাংলাদেশে অনুমোদন করা হয়েছে৷ যেমন, Payoner, Perfect money, Payeer, Xoom Paypal Services ইত্যাদি। 

কিন্তু যারা সরাসরি কয়েনবেস থেকে বিকাশে বা নগদে নিতে চান তাদের জন্যও কিছু বিশ্বস্ত মানি এক্সচেঞ্জ সাইট রয়েছে। যে গুলো বাংলাদেশের ভিতরেই কাজ করে থাকে। 

তবে এক্ষেত্রে আপনাকে সর্বোচ্চ সতর্কতার সাথে কাজ করতে হবে। কারন এদেশের বেশির ভাগ এক্সচেঞ্জ সাইট হলো প্রতারণামুলক। তাই সব রিভিউ দেখে নিজ দায়িত্বে এক্সচেঞ্জ করা উচিত। যেই সকল সাইট বিশ্বাসের সাথে পেমেন্ট করে থাকে সেই এক্সচেঞ্জ সাইট গুলোকেউ মন থেকে বিশ্বাস করা উচিত না। 

Dollar buy sell in Bangladesh 

শুধুমাত্র যতদিন বিশ্বাসের সাথে কাজ করে ততদিনই ব্যবহার করা যেতে পারে। 


উপরে দেওয়া ভিডিওতে সরাসরি দেখুন কিভাবে বিটকয়েন থেকে টাকা হিসেবে নিতে হয়।