Outsourcing - আউটসোর্সিং কিভাবে শিখবো | Online Income Idea in 2022

Outsourcing - আউটসোর্সিং কিভাবে শিখতে হয় | Online Income Idea in 2022

আউটসোর্সিং কি ভাবে শিখবো? এই প্রশ্নটি আমাদের দেশের একটি কমন প্রশ্ন। Outsourcing - আউটসোর্সিং হলো অনলাইন ভিত্তিক Job বা কাজ যার মাধ্যমে এক দেশে বসেই অন্যান্য দেশের কাজ করে দিয়ে খুব সহজেই অর্থ উপার্জন করা যায়। 

Outsourcing - আউটসোর্সিং কিভাবে শিখবো?

তাই আমাদের বাংলাদেশের বেশিরভাগ শিক্ষিত তরুণ প্রজন্মের মধ্যে প্রবল ইচ্ছে কাজ করে, যেনো তারা পড়াশোনার পাশাপাশি আউটসোর্সিং করে অর্থ উপার্জন করা শিখতে পারে।

আউটসোর্সিং (Outsourcing) শেখার উপায় গুলো সম্পর্কে:

যদি আপনি আউটসোর্সিং শিখতে চান, তাহলে প্রথমেই আপনাকে এই সম্পর্কে ভালো করে জেনে, বুঝে নিতে হবে। যদি আপনি মনে করে থাকেন আউটসোর্সিং শিখতে ভিবিন্ন ইন্সটিটিউট এ ভর্তি হতেই হবে! তাহলে আপনি যে ভুল ভাবছেন এতে কোন সন্দেহ নেই। 

আউটসোর্সিং শেখার জন্যে Outsourcing Institute এ ভর্তি হতে পারেন বা আপনার বন্ধুর কাছ থেকে আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত শিখতে পারেন। তবে এমন নয় যে কেউ আপনাকে সরাসরি সাহায্য না করলে আপনি আউটসোর্সিং শিখতে পারবেন না। অবশ্যই নিজে নিজেই সব শিখতে পারবেন। 

আরু পড়ুন: জেনে নিন ছাত্র জীবনে টাকা আয় করার সহজ উপায় গুলো কী

এটা সব সময় বিশ্বাস করবেন যে, কোন ইন্সটিটিউট বা প্রতিষ্ঠান বা আপনার প্রিয় স্যার, এরা কখনোই এক সেকেন্ডের জন্যও আপনাকে নিয়ে সময় নষ্ট করতে চাইবে না, যদি না তারা লাভবান হয়। তবে আপনার আশেপাশে এমন কিছু ফ্রিল্যান্সার বন্ধু থাকতে পারে, যারা বিনা সার্থে আপনাকে আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত সহজ জ্ঞান দিয়ে দিবে। তাই আউটসোর্সিং শিখতে চাইলে ভালো অভিজ্ঞ বন্ধুর পাশে থাকতে পারেন।

আরও অন্যান্য: আউটসোর্সিং কি ভাবে শুরু করবেন?

👉 লেখালেখি করে টাকা আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

আর নিজের প্রতি আত্মবিশ্বাস থাকলে, কারু সাহায্য ছাড়াই আউটসোর্সিং সম্পর্কে বিস্তারিত শিখে নিতে পারবেন। এর জন্য আপনাকে সব চেয়ে বেশি সাহায্য করবেন ইউটিউব এবং গুগল। 

আপনি শুধু সার্চ করে পড়াশোনা করে নিবেন। যারা আউটসোর্সিং শিখতে চান, তারা সহজ দুটি পথ বেছে নিতে পারেন। একটি হলো ব্লগিং এবং আরেকটি হলো ইউটিউবে ভিডিও বানিয়ে ইনকাম। 

ইউটিউবে ভিডিও বানিয়ে টাকা ইনকাম 

ইউটিউবে ভিডিও বানিয়ে টাকা ইনকাম

আউটসোর্সিং অর্থাৎ ডলার ইনকাম করে বাংলাদেশ ব্যাংকে টাকা আনতে চাইলে ইউটিউব এর মতো এতো সহজ বিকল্প আর খুজে পাবেন না৷ কারন বর্তমান সময়ে আমাদের বাংলাদেশে যদি আউটসোর্সিং করার সহজ কোন উপায় থাকে তাহলে তা হলো ভালো ইউটিউব ভিডিও বানিয়ে টাকা ইনকাম। আপনি যদি এই বিষয়ে আরও বিস্তারিত জানতে চান তাহলে গুগলে বা ইউটিউবে সার্চ করুন যে, ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা হয়। তাহলে প্রমাণ সহ বিস্তারিত পেয়ে যাবেন। 

ফি-তে নিজের ব্লগার ওয়েবসাইটে ব্লগিং করে টাকা আয় বা আউটসোর্সিং 

ব্লগিং করে টাকা আয় বা আউটসোর্সিং

এখন শুধুমাত্র মোবাইল ফোন দিয়েই একটা ব্লগার ওয়েবসাইট বানিয়ে তারপর লিখালিখি করে টাকা ইনকাম করা যায়৷ এর জন্যে বিশেষ কোন যোগ্যতা বা সার্টিফিকেট এর প্রয়োজন হয়না৷ যারা ব্লগিং করে বা লেখা লেখি করে আউটসোর্সিং করতে চান তারা ইউটিউবে বা গুগলে সার্চ করবেন যে, "ব্লগার ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার সঠিক উপায়" তাহলেই ধাপে ধাপে সব কিছু শিখে নিতে পারবেন। 

এছাড়াও যারা ব্লগিং সংক্রান্ত ভিডিও টিউটোরিয়াল দেখে আউটসোর্সিং শিখতে চান তাদের জন্য নিচে একটি ইউটিউব চ্যানেল লিংক দিয়ে দেওয়া হলো। 

আমার ওয়েবসাইট এর ইনকাম প্রুফ:


ইউটিউব চ্যানেল লিংক: Mizan Technical

close